মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

মাতৃছায়া বিদ্যা নিকেতন

  • সংক্ষিপ্ত বর্ণনা
  • প্রতিষ্ঠাকাল
  • ইতিহাস
  • প্রধান শিক্ষক/ অধ্যক্ষ
  • অন্যান্য শিক্ষকদের তালিকা
  • ছাত্র-ছাত্রীর সংখ্যা (শ্রেণীভিত্তিক)
  • পাশের হার
  • বর্তমান পরিচালনা কমিটির তথ্য
  • বিগত ৫ বছরের সমাপনী/পাবলিক পরীক্ষার ফলাফল
  • শিক্ষাবৃত্ত তথ্যসমুহ
  • অর্জন
  • ভবিষৎ পরিকল্পনা
  • ফটোগ্যালারী
  • যোগাযোগ
  • মেধাবী ছাত্রবৃন্দ

প্রাথমিক শিক্ষাকে নিশ্চিত করনের লক্ষে ধানাইদহ ও কয়েন গ্রামের সর্বসাধারনের ঐকান্তিক প্রচেষ্টায় ২০১২ সালে স্কুল টি প্রতিষ্ঠিত হয়। বর্তমানে প্লে-গুপ থেকে শুরু করে কেজি-৫ পর্যন্ত শিক্ষা ব্যবস্থা চালু আছে। প্রতিষ্ঠানটির ফলাফল খুবই ভালো।পাশের হার ভালো। এলাকবাসীর সাহায্য সহযোগীতায় পরিচালিত হয়ে আসছে।

ছবি নাম মোবাইল ইমেইল
মোছা: মাহফুজা আক্তার ০১৭২২৮১৯১৮৮ sujannatore@yahoo.com

ছবি নাম মোবাইল ইমেইল
মোছা: ওয়ারেছা খাতুন ০১৭৫৪২৩৬৪৩৭ akasnu11@gmail.com

 

অত্র প্রতিষ্ঠানটির ছাত্র-ছাত্রী বর্তমানে খুবই ভাল। প্রতিষ্টানটির পাঠদানের সু-ব্যবস্থার কারনে ছাত্র-ছাত্রীর পড়া-শুনার আগ্রহ অত্যন্ত বেশী । প্রতিষ্ঠানটিতে আধুনিক শিক্ষাব্যবস্থার মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালিত হয় বিধায় ছাত্র-ছাত্রীর সংখ্যা খুবই ভাল। আর তাই দিন দিন এই প্রতিষ্টানের ছাত্র-ছাত্রীর সংখ্যা বৃদ্ধী পাচ্ছে। নিম্নে শ্রেনী ভিত্তিক ছাত্র-ছাত্রীর সংখ্যা দেওয়া হল।

 

প্লে শ্রেণী= ২৫ জন,

নার্সারী=২৮ জন

কেজি ওয়ান= ২২ জন,

কেজি টু=২৮ জন,

কেজি থ্রি= ২০ জন

কেজি ফোর= ১৮ জন

কেজি ফাইভ = ৯ জন

১০০%

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয় কর্তৃক জারীকৃত প্রজ্ঞাপন মোতাবেক গঠিত কমিটি বিদ্যামান ।

 

বর্তমান পরিচালনা কমিটির তথ্য

বর্তমান পরিচালনা কমিটির তথ্য :

নাম

পদবী

শিক্ষাগত যোগ্যতা

পেশা

মো: সাইদুল ইসলাম

সভাপতি

 

ডাক্তার

মো: সালমান তালুকদারপ্রতিষ্ঠাতা সহ-সভাপতিএইচএসসিশিক্ষক
মোসা: আসমাউল হুসনাপ্রধান শিক্ষিকা সদস্য সচিব

বিএসএস

শিক্ষিকতা
শ্রী বিমল চন্দ্র সরকার

শিক্ষানুরাগী

বিএ

শিক্ষক
মো: ফজলুর রহমান

অভিভাবক সদস্য

৫ম শ্রেণীর পাশ

ব্যবসা
মোছা: সাহানা খাতুন

অভিভাবক সদস্য

এস.এস.সি/সমমান

গৃহিনী
মোছা: শিউলী খাতুন

অভিভাবক সদস্য

৮ম শ্রেনী

গৃহিনী
মো: রুবেলা আহমেমদ

শিক্ষক প্রতিনিধি

এমএসএসশিক্ষক
মো: কুরবান আলী প্রাংসদস্য জনপ্রতিনিধি ব্যবসা
মো: আনিছুর রহমান বাবু

সদস্য জনপ্রতিনিধি

 

ব্যবসা
মো: আজাদুল ইসলাম

সদস্য জনপ্রতিনিধি

 

ব্যবসা
    
    
    
    

                                               

প্রতিষ্ঠানটির ফলাফল অত্যন্ত ভাল এবং আমরা আশা করছি এর থেকেও আরো ভাল ফলাফল সবাইকে উপহার দেওয়া জন। এই প্রতিষ্ঠানটির কোন পাবলিক পরিক্ষা নেই । শ্রেণী ভিত্তিক পরিক্ষার কার্যক্রম চালু আছে। প্রতিটা শ্রেণীর ফলাফল অত্যন্ত ভাল এবং পাশের হার ১০০%। প্রতিটা শ্রেণীর শিক্ষা ব্যবস্থা আরো উন্নত করা জন্য আমরা চেষ্টা করছি। এবং পরবর্তীতে পাবলিক পরিক্ষায় অংশগ্রহন করার জন্য সকল পদক্ষেপ গ্রহন করা হচ্ছে।

মাতৃছায়া বিদ্যানিকেতন, কয়েন গ্রাম সহ প্রত্যন্ত গ্রামে এলাকাবসীর ঐকান্তিক প্রচেষ্টায়২০১২ সালে প্রতিষ্ঠিত  হয়ে শিশু শ্রেনী থেকে কেজি-৫ পর্যন্ত শিক্ষাক্রম পরিচালনা করে, অত্র এলাকার কমলমতি ছেলেমেয়েদের মধ্যে শিক্ষার আলো বিস্তার করে আসছে। প্রতিষ্ঠানটির ফলাফল খুবই ভালো। পাশের হার ভালো। কিন্তু সরকারী ভাবে এই প্রতিষ্ঠনটিতে কোন শিক্ষাবৃত্তি চালু নাই । তাই সরকারের দৃষ্টি আকর্ষন করছি যে, অত্র প্রতিষ্ঠানের গরিব ও অসহায় পরিবারের শিক্ষাকার্যক্রম পরিচালিত করার জন্য শিক্ষা বৃত্তি চালু করা প্রয়োজন।

 

মাতৃছায়া বিদ্যানিকেতন ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়ে ৪ নং নগর ইউনিয়নের কোমলমতি ছাত্র/ছাত্রীদের শিশু শ্রেণী থেকে শুরু করে কেজি-৫ পর্যন্ত পাঠদান ও  গ্রামের মানুষের ছোট শিশুদের সুন্দর শিক্ষা ব্যবস্থা পরিচালিত করে আসছে।  কোমলমতি শিশুদের কিভাবে তাদের সু-শিক্ষা, গঠনমূলক শিক্ষা প্রদানের মাধ্যমে সু-শিক্ষিত করা যায় তা শত ভাগ নিশ্চিত করতে পেরেছে এই প্রতিষ্ঠান।  তাই এই প্রতিষ্ঠানের অর্জন টাও শত ভাগ।

৪নং নগর ইউনিয়ন ইউনিয়ন এর কয়েন গ্রামের মধ্যে অত্যন্ত সুন্দর ও নান্দনিক পরিবেশের শিক্ষা প্রতিষ্ঠান  হলো মাতৃছায়া বিদ্যানিকেতন।  অত্র স্কুলে এ পচুর পরিমানে ছাত্র ছাত্রী ভর্তি হয়। তাই প্রতিষ্ঠান টি আরো উন্নত এবং নিজেস্ব ভবন তৈরীর, বর্তমানে পাঠদান থেকে বেরিয়ে আরো আধুনিক পাঠদান নিশ্চিত করনের মাধ্যেমে  উচ্চ শিক্ষা সুনিশ্চত করা। বর্তমান পাঠদানের মান হতে কিভাবে আরো উন্নত শিক্ষাপ্রদান করা যায় তার প্রতি দৃষ্টিপাত করা। পরিক্ষার ফলাফল আরো ভাল করার জন্য শিক্ষার্থীদের আরো উন্নতমানের মাঠদানের ব্যবস্থা করা। প্রতিটি ছাত্র-ছাত্রীর উপর সু-দৃষ্টি অর্পন করা যাতে সবাই এদেশের সু-নাগরীক হিসেবে গড়ে উঠতে পারে।

 

৪নং নগর ইউনিয়নের ৮নং ওয়ার্ড এর কয়েন গ্রামের কয়েন বাজারের পার্শ্বে এবং হাইওয়ে মহাশড়কের পার্শ্বে এই প্রতিষ্ঠানটি অবস্থিত। বাস, সিএসজি, রিক্সা, ভেন, অটোগাড়ি, নসিমন, করিমন ইত্যাদি যানবাহনে করে অত্রপ্রতিষ্ঠানে যাওয়া যায়।

 

মাতৃছায়া বিদ্যানিকেতন সম্পর্কে আরো বিস্তারিত জানতে নিম্নের মোবাইল নাম্বারে যোগাযোগ করুন।

 

মোছা: মাহফুজা আক্তার

প্রধান শিক্ষক

মাতৃছায়া বিদ্যা নিকেতন 

গ্রাম: ধানাইদহ, পো: পাঁচবাড়ীয়া,

উপজেলা: বড়াইগ্রাম, জেলা: নাটোর।

মোবাইল- ০১৭২২৮১৯১৮৮

ই-মেইল নং- sujannatore@yahoo.com